ভিক্টোরিয়া পার্কে চলছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ‘পঞ্চাশে বাংলাদেশ’ শীর্ষক তিন দিনব্যাপী অনুষ্ঠান

responsive

জিবি নিউজ 24 ডেস্ক //

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উদযাপনে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ৯ মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ভিক্টোরিয়া পার্কে শুরু হয়েছে বাংলাদেশের শিল্প-সংস্কৃতি-ইতিহাস তুলে ধরার অনন্য উৎসব।
বারার সবচেয়ে জনপ্রিয় পার্ক ভিক্টোরিয়া পার্কে অল পয়েন্টস ইস্ট এর ‘ইন্ দ্যা নেইবারহুড’ শীর্ষক অনুষ্ঠানে ‘পঞ্চাশে বাংলাদেশ’ উদযাপন উৎসব চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত।

মঙ্গলবার ৩১ আগস্ট মেয়র জন বিগস তিন দিন ব্যাপি এই আয়োজন উদ্বোধন করেন। এসময় তিনি বারার সকল কমিউনিটির লোকজনকে সপরিবারে ফ্রি এই ইভেন্টে যোগ দেয়ার আমন্ত্রণ জানান। এর আগে মেয়র বাংলাদেশী পুতুল তৈরীর একটি কর্মশালা পরিদর্শন করেন, যেখানে কাপড় দিয়ে পুতুল বানানোর কৌশল শেখানো হচ্ছিলো বাচ্চাদের। বিকালে টাওয়ার হ্যামলেটসের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন পার্কের বিভিন্ন তাঁবুতে আয়োজিত ভিন্ন ভিন্ন পরিবেশনা ঘুরে দেখেন।

প্রথম দিন টামারিন্ড থিয়েটারের মঞ্চে শিল্পীরা বাংলা গান পরিবেশন করেন এবং অভিনেতা ও স্টোরিটেলার রেজ কবির গল্প শোনান।

তিনদিন ব্যাপি আয়োজনে রয়েছে ক্যারম খেলা, স্বাধীনতা ট্রাস্টের ‘৫০ এ বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, বিশ্ব সাহিত্য কেন্দ্রের কবিতা আবৃত্তি ও কথিকা উপস্থাপন, ব্রিটিশ বাংলাদেশী পোয়েট্রি কালেক্টিভের দ্বিভাষিক কবিতা, সৌমী দাস ডান্স কোম্পানি পরিচালিত বাংলাদেশী লোক নৃত্যের কর্মশালা এবং ইউবিআইকে প্রোডাকশনের উদ্যোগে ‘কনসার্ট ফ্রম বাংলাদেশ’ এর প্রদশর্নী।

৩১ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর – এই তিন দিন অনুষ্ঠিত হবে ইন্ দ্যা নেইবারহুড ইভেন্ট, যেখানে বাসিন্দারা সপরিবারে অংশ নিতে পারবেন, বিনামূল্যে উপভোগ করতে পারবেন নানা আয়োজন। তবে এখানে প্রবেশ করতে আপনার কোভিড পাস থাকতে হবে। আপনি টিকার উভয় ডোজ নিয়েছেন (দ্বিতীয় ডোজ নেয়ার পর দুই সপ্তাহ অতিবাহিত হয়েছে) এটা প্রমাণ করার জন্য কোভিড পাস চিঠি অথবা আপনার স্মার্টফোনে এনএইচএস এর অ্যাপ থাকতে হবে। অথবা পূর্ববর্তী ৪৮ ঘন্টার মধ্যে নেগেটিভ পিসিআর টেষ্ট অথবা গত ৬ মাসের মধ্যে পজিটিভ পিসিআর টেস্ট হতে হবে।

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন