ছাত্রলীগের নিয়মিত প্রকাশনা ‘মাতৃভূমি’র মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

responsive

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা ||

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব স্মরণে বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় বাংলাদেশ ছাত্রলীগের নিয়মিত প্রকাশনা ‘মাতৃভূমি’র মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার (৩১ আগস্ট) সকাল ১০টার রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইন্সটিটিউটশন মিলনায়তনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব স্মরণে বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে অনলাইনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও সাবেক এম্পি বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন। 

সভাপতিত্বে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়সহ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এবং আমন্ত্রিত অতিথিরা।

ছাত্রলীগের প্রত্যেক নেতা-কর্মীকে জাতির পিতার আদর্শকে ধারণ করে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ছাত্রলীগের নেতা–কর্মীদের উদ্দেশে বলেছেন, ‘চাওয়া–পাওয়ার ঊর্ধ্বে উঠে ত্যাগের মনোভাব নিয়ে আদর্শের সাথে নিজেকে গড়ে তুলবে। দেশের মানুষকে কিছু দিয়ে যাবে, যেন জাতির পিতার আত্মা শান্তি পায়।’

প্রধানমন্ত্রী বলেন, যদি নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে গড়ে তুলতে হয় তাহলে সত্যিকারভাবে তাঁর আদর্শ বুকে ধারণ করে তাঁর মতো ত্যাগী কর্মী হিসেবে দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে হবে। বাংলাদেশের প্রতিটি অর্জনে- সেই মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠা থেকে শুরু করে স্বৈরাচারবিরোধী বা যেকোনো অন্যায়ের বিরুদ্ধে সংগ্রামে ছাত্ররা উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। বাধাবিঘ্ন আসতেই থাকবে। কিন্তু সৎ পথে থাকলে এবং সুনির্দিষ্ট লক্ষ্য এবং আদর্শ নিয়ে চললে অবশ্যই সাফল্য অর্জন করা যায়। তবে এটাও ঠিক সত্যের পথ সব সময় কঠিন হয়। আর সেই কঠিন পথকে যারা ভালোবেসে এগিয়ে যেতে পারে তারাই সাফল্য আনতে পারে ।"

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘ছাত্রলীগ আমার বাবার হাতে গড়া। আমিও এক দিন ছাত্রলীগের কর্মী ছিলাম। সেই ছাত্রলীগের কর্মী হিসেবেই আমার রাজনীতির হাতেখড়ি। সেখান থেকেই আমার যাত্রা।’

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাত্রলীগের নিয়মিত প্রকাশনা ‘মাতৃভূমি’র মোড়ক উন্মোচন করেন এবং ছাত্রলীগের মাসিক পত্রিকা ‘জয় বাংলা’রও মোড়ক উন্মোচন করেন তিনি। এসময় বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ও মাতৃভূমি’র সম্পাদক আবু হাসনাত সরদার হিমেল, উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আলী ইমতিয়াজ সোহান, তন্ময় দেবনাথ, আমানুল্লাহ আমানসহ সকল অতিথিবৃন্দ 'মাতৃভূমি’ বইটি সকলের সামনে তুলে ধরেন। 

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন