চাঁপাইনবাবগঞ্জে আশ্রায়ন-২ প্রকল্পে ভূমিসহ গৃহ পাচ্ছে ২,৬১৯ পরিবার

responsive


জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের পাঁচ উপজেলায় চলমান আশ্রায়ণ-২ প্রকল্পের অধীনে স্বামী ও স্ত্রীর যৌথ নামে দুই শতক করে ভূমিসহ গৃহ পাচ্ছে ২ হাজার ৬১৯টি ভূমি ও গৃহহীন পরিবার। এর মধ্যে সদরে ৫০৮,শিবগঞ্জে ৩০০,গোমস্তাপুরে ৫০০,নাচোলে ৫০০ ও ভোলাহাট উপজেলায় সর্বাধিক ৮১১টি পরিবার গৃহ পাচ্ছে।  আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী প্রকল্পের উপকারভোগী পরিবারের নিকট জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (২য় পর্যায়) শুভ উদ্বোধন করবেন।
বৃহস্পতিবার(১৭জুন) বিকেল জেলা প্রশাসনের আয়োজনে জেলাা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানান জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। তিনি বলেন, মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এ নির্দেশণা বাস্তবায়নে গৃহীত কার্যক্রম অব্যহত রয়েছে। এর আওতায় আশ্রায়ন-২ প্রকল্পে জেলার জন্য বরাদ্দ হয়েছে ১ হাজার ৪১৯টি গৃহ। এর মধ্যে সদরে ৩০৮,শিবগঞ্জে ১০০,গোমস্তাপুরে ৩০০,নাচোলে ৩০০ ও ভোলাহাট উপজেলায় ৪১১টি গৃহ রয়েছে। এর মধ্যে ইতিমধ্যে নির্মাণ সমাপ্ত হয়েছে ১ হাজার ৭০টি গৃহ। বাকীগুলো নির্মাণাধীন রয়েছে। আগামী রোববার প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে নির্মাণ সমাপ্ত হওয়া  ওই ১ হাজার ৭০টি গৃহ উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর করা হবে।
জেলা প্রশাসক আরও বলেন, নির্মণাধীন বাকী ৩৪৯টি গৃহ নির্মাণ সমাপ্ত হলেই বুঝিয়ে দেয়া হবে। এছাড়া একই প্রকল্পে জেলায় আরও ১ হাজার ২০০ গৃহ উপ বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে সদরে ২০০,শিবগঞ্জে ২০০,গোমস্তাপুরে ২০০,নাচোলে ২০০ ও ভোলাহাট উপজেলায় ৪০০টি গৃহ রয়েছে।এগুলো নির্মাণ চলছে। শীঘ্রই অতিরিক্ত বরাদ্দের এসব গৃহও উপকারভোগীর নিকট হস্তান্তর করা হবে।
ব্রিফিং এ উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উরাঁও ও জাকিউল ইসলাম,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিয়াকত আলী শেখ, জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আশরাফুল হক,সহকারী কমিশনার চন্দন কর প্রমুখ।   ####

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন