মৌলভীবাজারে ‘শেখ মুজিবের মুখ’ ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন

responsive

জিবিনিউজ 24 ডেস্ক //

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মৌলভীবাজার প্রেসক্লাবে একুশের কবিতাপাঠ ও কবি-ছড়াকার আবদুল হামিদ মাহবুবের ‘শেখ মুজিবের মুখ’ ছড়ার বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় মৌলভীবাজার প্রেসক্লাব হলরুমে প্রেসক্লাব সভাপতি এম এ সালামের সভাপতিত্বে ও সাংবাদিক সালাহ্ উদ্দিন ইবনে শিহাবের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত।

অনুষ্ঠানে কবি আবু জাফর ওবায়দুল্লাহর ‘মাগো, ওরা বলে’ ও কবি সৈয়দ শামসুল হকের ‘আমার পরিচয়’ কবিতা আবৃত্তি করেন শিশু বাচিক শিল্পী তাওফিকা মুজাহিদ ত্বাহা।  

দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে একুশের কবিতা পাঠ করেন ষাটের দশকের শক্তিমান কবি শহিদ সাগ্নিক, অধ্যাপক আবদুল খালিক, কবি ও ছড়াকার আবদুল হামিদ মাহবুব, কবি ও কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু, কবি ও সাংবাদিক মৌসূফ এ চৌধুরী, কবি পুলক কান্তি ধর, কবি জাহাঙ্গীর জয়েস, কবি মুজাহিদ আহমদ, কবি জাবেদ ভূঁইয়া, কবি আহমদ আফরোজ ও কবি মহিদুর রহমান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কবি ও ছড়াকার আবদুল হামিদ মাহবুবের শেখ মুজিবের মুখ ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন শেষে বইয়ের উপর আলোচনা করেন প্রাবন্ধিক অধ্যাপক আব্দুল খালিক, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ। এসময় গ্রন্থকার আবদুল হামিদ মাহবুব বই নিয়ে কথা বলেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম, সহ সভাপতি অশোক কুমার দাশ, সাবেক সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, মৌলভীবাজার টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বকশি মিছবাউর রহমান, কার্যকরী কমিটির সদস্য নূরুল ইসলাম, মামুনুর রশিদ মহসিন পার্থ সারথি পালসহ কবি, সাহিত্যিক ও প্রেসক্লাবের সদস্যবৃন্দ।  
 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন