মৌলভীবাজারে যথাযোগ্য মর্য়াদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত  

responsive

মোফাদ আহমেদ।। জিবি নিউজ ।।

সারাদেশের মতো যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজারে জাতীয় শহীদ দিবস ও  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  পালিত হয়েছে।একুশের প্রথম প্রহরে শহরের কোর্ট রোডস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।

মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন  সংগঠন ।

রবিবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২ টা ১ মিনিটে প্রথম প্রহরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেছার আহমদ এমপি, সংরক্ষিত নারী মহিলা সংসদ জহুরা আলাউদ্দীন, জেলা প্রসাশক, পুলিশ সুপার, প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, ইলেকট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশন, জেলা বিএনপি সহ অঙ্গ সংগঠন, জাসদ, জেলা দুর্নীতি দমন কমিশন, কমিউনিস্ট পার্টি, সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন, উদীচী, পাবলিক লাইব্রেরি, গণফোরাম, শিশু কানন, আওয়ামীলীগ আইনজীবী পরিষদ, জেলা পরিষদ, সরকারী কলেজ, সরকারী মহিলা কলেজ, সরকারী উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। 

এছাড়া ভোর ৬টায় শহরের বিভিন্ন স্থানে “আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি” গান গেয়ে প্রভাত বের করে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ প্রভাত ফেরীগুলো গিয়ে মিলিত হয় শহীদ মিনারের পদদেশে।

সূর্যদোয়ের সাথে সাথে শিশির ভেজা ভোর উপেক্ষা করে শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনার চত্ত্বরে ভীড় জমায় শিশু, নারী, পুরুষসহ স্বর্বস্তরের সাধারন মানুষ।  দিনটি পালন উপলক্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবসের গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ করে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, মসজিদ, মন্দির ও অন্যান্য উপসনালয়ে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে নিজ নিজ ব্যবস্থাপনায় প্রার্থনার আয়োজন করা হয়।  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার চত্ত্বর ও শহরের বিভিন্ন জাগায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয় আইনশৃংখলা বাহিনী নিয়োজিত ছিল।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন