দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন সাকিব

responsive

জিবিনিউজ 24 ডেস্ক //

দলের সঙ্গে চট্টগ্রাম থেকে ঢাকা ফিরে হোটেলে ওঠেননি সাকিব আল হাসান। তখন থেকেই আলোচনার শুরু, বাঁহাতি অলরাউন্ডার কি তাহলে ঢাকা টেস্টে পাওয়া যাবে না? যদি দলের পরিকল্পনায় থাকতেন তাহলে জৈব সুরক্ষা বলয় ভেঙে বাসায় যেতে পারতেন না। দুপুর গড়িয়ে বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে এলো দুঃসংবাদ।

বাম পায়ের উরুতে আঘাতজনিত সমস্যার কারণে চট্টগ্রাম টেস্টের মাঝপথেই মাঠের বাইরে সাকিব আল হাসান। টেস্টের শেষ দিন শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে যেভাবে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ জিতে গেলো, তাতে সাকিব আল হাসানকে সবাই মিস করেছে খুব বেশি। কারণ, হয়তো সাকিব পুরোপুরি খেলতে পারলে এই টেস্ট এভাবে হারতে হতো না বাংলাদেশকে।

 

চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরার পর সাকিব আল হাসান আর টিম হোটেলে ওঠেননি। বায়ো-বাবল ভেঙে তিনি চলে যান বাসায়। তখনই বোঝা গেছে, সাকিব হয়তো আর ঢাকায় দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন না। শেষ পর্যন্ত বিসিবির পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে নিশ্চিত করা হলো, সাকিব দ্বিতীয় টেস্টে নেই।

বাম উরুর ইনজুরির কারণে কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হয়, সেটাও নিশ্চিত নয়। যদিও বিসিবির মেডিকেল টিমই সাকিবের উরুর ইনজুরির বিষয়টি পুরো দেখভাল করবে।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনই উরুর ইনজুরিতে পড়ে মাঠ থেকে বের হয়ে গিয়েছিলেন সাকিব। প্রথমে ধারণা করা হয়েছিল, পুরনো কুঁচকির ইনজুরি না আবার মাথাচাড়া দিয়েছে উঠেছে। কিন্তু দেখা গেলো ইনজুরি নতুন জায়গায়। বাম পায়ের উরুতে। শেষ পর্যন্ত আর মাঠেই নামতে পারেননি সাকিব।

বিসিবি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘খুব সতর্কতার সঙ্গে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, ঢাকায় দ্বিতীয় টেস্টে দলে থাকতে পারবেন না সাকিব আল হাসান।’

চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ৩৯৫ রানের লিড নিয়েও অবিশ্বাস্যভাবে হেরে যেতে হয়েছে বাংলাদেশ দলকে। অভিষিক্ত কাইল মায়ারস করে ফেলেন ডাবল সেঞ্চুরি। ২১০ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে ভিড়িয়েই মাঠ ত্যাগ করেন তিনি।

১১ ফেব্রুয়ারি থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হবে দ্বিতীয় টেস্ট। সাকিবের পরিবর্তে কাকে দলে নেয়া হচ্ছে, সেটা এখনও অবশ্য ঘোষণা করেনি বিসিবি।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন