মতিঝিল-বাসাবো এলাকার ৩০ স্থাপনা উচ্ছেদ

responsive

জিবিনিউজ 24 ডেস্ক //

রাজধানীর মতিঝিল ও বাসাবো এলাকায় ৩ স্থায়ী স্থাপনাসহ মোট ৩০টি স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বে মতিঝিল মেঘনা পাম্পের পাশে প্রস্তাবিত প্রাথমিক বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রে নির্মাণের জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এসময় সেখানে একটি শ্রমিক সংগঠনের এক আঞ্চলিক কার্যালয় গুঁড়িয়ে দেয়া হয়।

 

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান পরে বাসাবো-কদমতলা ওয়াসা রোডের খালি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এ সময় সেখানে একটি স্থায়ী স্থাপনাসহ প্রায় আটাশটি অস্থায়ী অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেন।

উচ্ছেদ পরবর্তী দখলমুক্ত এসব খালি জায়গা করপোরেশনের প্রকৌশল বিভাগকে বুঝিয়ে দেয়া হয়। অভিযানকালে কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান কর্পোরেশনের জায়গায় অবৈধ দোকান ও মালামাল রাখায় স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন,২০০৯ এর ৯২ ধারার ৭ উপ-ধারায় ৫টি মামলা করে মোট উনিশ হাজার টাকা জরিমানা আদায় করেন।

উচ্ছেদ অভিযান সম্পর্কে দেশের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, মতিঝিলে ডিএসসিসির প্রাথমিক বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণের লক্ষ্যে প্রস্তাবিত জায়গায় দুটি স্থায়ী স্থাপনা এবং বাসাবো-কদমতলা এলাকায় একটি স্থায়ী স্থাপনাসহ মোট ২৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন