অস্ট্রেলিয়ার ৩৩৮, রোহিত-শুভমনকে হারিয়েও লড়ছে ভারত

responsive

জিবিনিউজ 24 ডেস্ক //

সিডনিতে প্রথম ইনিংসে ব্যাট করে অস্ট্রেলিয়া তোলে ৩৩৮ রান। স্টিভ স্মিথের সেঞ্চুরিতে ভর করে ৩শ’ রানের গণ্ডি পার করে তারা। ভারতের হয়ে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমন গিল। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম হাফ সেঞ্চুরিও পেয়ে যান তিনি। কিন্তু দিনের শেষ অবধি থাকতে পারেননি তারা। চেতেশ্বর পূজারা (৯ রান) এবং অজিঙ্ক রাহানের (৫ রান) দিকেই এখন তাকিয়ে ভারত। দিনের শেষে ভারতের ৯৬/২।

ভারতের হয়ে ৪ উইকেট নেন রবীন্দ্র জাডেজা। দুরন্ত থ্রোয়ে তিনি ফেরান স্মিথকেও। অভিষেক ম্যাচ খেলতে নামা নবদীপ সাইনি, যশপ্রীত বুমরা নিয়েছেন ২ উইকেট। একটি উইকেট পান মোহাম্মদ সিরাজ। অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে মিচেল স্টার্ক ইনিংসের শেষের দিকে দ্রুত রান যোগ করেন। স্টিভ স্মিথের ইনিংসের সঙ্গে তার ৩০ বলে ২৪ রানের ইনিংসও অস্ট্রেলিয়াকে ৩শ’ পার করতে সাহায্য করে।

 

ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার ধীরে ধীরে ইনিংস গড়ছিলেন। ৭০ রানে সেই জুটি ভেঙে যায় জস হ্যাজেলউডের বলে তার হাতেই ক্যাচ দিয়ে রোহিত ফিরলে। ২৬ রান করেন তিনি। টেস্টে জীবনের প্রথম আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি করেন শুভমন। কিন্তু সিডনির মাঠে হাফ সেঞ্চুরি করেই আউট হলেন তিনি। প্যাট কামিন্সের বলে স্লিপে ক্যামরন গ্রিনের হাতে ক্যাচ দেন তিনি।

সিরিজে এই প্রথম ১০ রানের গণ্ডি পেরিয়েছিলেন স্টিভ স্মিথ। তবে এতো দিনের রান না পাওয়ার খিদে তাকে ২ সংখ্যার স্কোরে আটকে থাকতে দেয়নি। সিডনিতে কেরিয়ারের ২৭তম সেঞ্চুরি সম্পূর্ণ করলেন স্মিথ। যেভাবে খেলছিলেন তাতে রান আউট ছাড়া তাকে ফেরানোর সেঞ্চুরি পেতে পারতেন মার্নাস লাবুশানেও। যশপ্রীত বুমরাদের দাপটে যদিও পর পর উইকেট হারায় অস্ট্রেলিয়া।

প্রথম দিনের শেষে অপরাজিত থাকা ২ অজি ব্যাটসম্যান শুরুটা ভালোই করেছিলেন দ্বিতীয় দিন। তবে সকালে প্রথম উইকেটের স্বাদ পান রবীন্দ্র জাডেজা। তার বলেই রাহানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লাবুশানে। তার রান তখন ৯১ (১৯৬ বলে)। সেঞ্চুরি যখন দোরগোড়ায়, তখনই যেন ফোকাস নড়ে যায় তার। ফোকাস নড়ে যায় অস্ট্রেলিয়ারও। লাবুশানে ফিরতেই যান বাঁধ ভেঙে যায়। একের পর এক ফিরে যান ম্যাথু ওয়েড (১৩ রান), ক্যামরন গ্রিন (০ রান), টিম পেন (১ রান) এবং প্যাট কামিন্স (০ রান)।

প্রথম দিনের মতো না হলেও বৃষ্টি বিঘ্ন ঘটিয়েছে দ্বিতীয় দিনেও। ভারতীয় সমর্থকরা এখন তৃতীয় দিনে রাহানে এবং পূজারার থেকে বড় রানের পার্টনারশিপ চাইবে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাতে। স্টার্ক, কামিন্সদের সামলে সেই চ্যালেঞ্জ কতোটা ফিরিয়ে দিতে পারে ভারত সেটাই দেখার।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন