মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তিনব্যাপী জোড় ইজতেমা সম্পন্ন

responsive

 জিবিনিউজ 24 ডেস্ক //

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঐতিহ্যবাহী বরুণা টাইটেল মাদ্রাসায় সিলেট বিভাগের তিনদিনব্যাপী তাবলিগ জামাতের জোড় ইজতেমা সম্পন্ন হয়েছে।

শনিবার সকাল ১০টায় আখেরি মুনাজাতের মাধ্যমে সম্পন্ন হয়। আলেমি শূরার কর্তৃক পরিচালিত তিন দিনব্যাপী তাবলিগী জোড় ইজতেমার আখেরী মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের পাকিস্তানের শীর্ষ মুরব্বী মাওলানা আহমদ বাট্টা। অনুষ্ঠিত জোড় ইজতেমায় সিলেট বিভাগের প্রায় বিশ সহস্রাধিক চিল্লার সাথীরা অংশ নেন। এছাড়া জুমার নামাজ এবং আখেরি মোনাজাতে প্রায় অর্ধলক্ষ মুসল্লিরা  উপস্থিত ছিলেন।  আখেরী মোনাজাতে করোনা থেকে রক্ষা পেতে বিশেষ মোনাজাত করা হয়।

গত বৃহস্পতিবার বাদ আসর তাবলিগ জামাতের আহলে শূরার সদস্য ও কাকরাইল মার্কাজের বিশিষ্ট মুরব্বি মাওলানা ফারুক আহমদ এর আম বয়ানের মাধ্যমে তিনদিনব্যাপী জোড় ইজতেমার কার্যক্রম শুরু হয়।

কাকরাইল মার্কাজের বিশিষ্ট মুরব্বি মাওলানা ফারুক আহমদ বলেন, শুধু বয়ান শুনলে চলবে না, আমল করতে হবে। সারা বিশ্বের মুসলমানরা হচ্ছে একটা দেহ। যেখানে এই দেহ কষ্ট পাবে সেই কষ্টে আমাদেরও কষ্ট পেতে হবে। এটাই হচ্ছে ঈমান।’
শুক্রবার বরুণা মাদ্রাসা মসজিদে আবু বকরে সিলেট বিভাগের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত হয়। নামাজের পূর্বে আলোচনা, জুমআর খুৎবা এবং নামাজের ইমামতি করেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, বরুণার পীর, শায়খুল হাদিস আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী।

তাবলিগ জামাতের তিনদিনব্যাপী এই জোড় ইজতেমা সুষ্ঠুভাবে শুরু এবং সুন্দর-শৃঙ্খলাভাবে শেষ হওয়ায় মহান আল্লাহর দরবারে কৃজ্ঞতা ও সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক মোবারকবাদ জানান বরুণা মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা শেখ নুরে আলম হামিদী।
 

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন