মুরাদনগরে অবৈধ ড্রেজিংয়ে দিশেহারা কৃষক নিউজ করায় সাংবাদিক কে প্রাণ নাশের হুমকি

responsive

কুমিল্লার মুরাদনগরে অবৈধ ড্রেজার দিয়ে চলছে মাটি কাটার মহোৎসব, আর সেই সংবাদ প্রকাশ করায় দৈনিক জাতিয় অর্থনীতি পত্রিকার মুরাদনগর উপজেলা প্রতিনিধি সাজ্জাত হোসেন শিমুলকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
বুধবার (১৪ অক্টোবর) দুপুরে উপজেলার বাঙ্গরা বাজারের হাজী বাদশা মিয়া মসজিদের দক্ষিণ পাশের পুকুর পাড়ে তাকে হুমকি দেয়া হয়। এই ঘটনায় ওই দিন দিবাগত রাতে বাঙ্গরা বাজার থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সাজ্জাদ হোসেন শিমুল।

সাজ্জাত হোসেন শিমুল জানান, গত ১০ অক্টোবর দৈনিক জাতিয় অর্থনীতি পত্রিকায় 'মুরাদনগরে অবৈধ ড্রেজিংয়ে দিশেহারা কৃষক, চাষাবাদের জমি নিয়ে চিন্তিত কৃষিবিদরা’ এই শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

এই সংবাদ প্রকাশের পর গত ১৪ অক্টোবর দুপুরে অবৈধ ড্রেজারের মালিক উপজেলার বাঙ্গরা বাজার থানা সদর এলাকার মৃত শেখ রমিজ উদ্দিনের ছেলে শেখ জাকির হোসেন হাজী বাদশা মিয়া মসজিদের দক্ষিণ পাশের পুকুর পাড়ে আমাকে অশ্লীল ভাষায় গালাগাল করেন এবং প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

এবিষয়ে বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, সাংবাদিক সাজ্জাত হোসেন শিমুল থানায় সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য কুমিল্লার মুরাদনগর উপজেলার কৃষকদের মাঝে মূর্তিমান আতংকের নাম এই ড্রেজার। সরকার নিষিদ্ধ অবৈধ এই ড্রেজার দিয়ে তিন ফসলি জমি থেকে মাটি উত্তোলনের ফলে এখন দিশেহারা হয়ে পড়েছে প্রায় সকল কৃষক। উপজেলার ২২টি ইউনিয়নে প্রায় দুই শতাধিক ড্রেজার দিয়ে প্রতিনিয়ত কৃষি জমি থেকে মাটি উত্তোলন করছে স্থানীয় কিছু প্রভাবশালী চক্র।
এজাবৎ বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে। কিন্তু তাতে কোনো প্রতিকার পাচ্ছে না এলাকাবাসী। এলাকাবাসীর দাবি দ্রুত কার্যকর পদক্ষেপ না নিলে বিলিন হয়ে যাবে তিন ফসলি জমি।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন