নামগঞ্জের সিভিল সার্জন সুনামগঞ্জে ৩ লক্ষ ৯৪ হাজার ৩৩৫ শিশুকে  ভিটামিন এ ক্যাপসুল খাওনোর উদ্যোগ

সুনামগঞ্জ প্রতিনিধি:
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে সুনামগঞ্জ জেলা সদরে কর্মরত সাংবাদিকদের নিয়ে প্রেস বিফ্রিং করেছে সুনামগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ।
আজ শুক্রবার সকালে জাতীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের পুষ্টিসেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের সহযোগিতায় সুনামগঞ্জ সদর হাসপাতালের মিলনায়তনে প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন অফিসের শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা মো.ওমর ফারুকের স ালনায় প্রেস বিফ্রিং করেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা.মো.শামস উদ্দিন। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে সকল সাংবাদিকদের সহযোগিতা চান তিনি। 
প্রেস ব্রিফিং-এ সিভিল সার্জন ডা.মো.শামস উদ্দিন জানান, শিশু মৃত্যুর ঝুঁকি কমাতে প্রতি বছরই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন করা হয়। 
সুনামগঞ্জে আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এবার সুনমগঞ্জ জেলায় ৩ লক্ষ ৯৪ হাজার ৩৩৫ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওনোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। লক্ষ্যমাত্রা অনুযায়ী ক্যাম্পেইন চলাকালে ৬ থেকে ১১ মাস বয়সী ৪৩ হাজার ৭৯৩ শিশুকে ১ লক্ষ আই.ইউ ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৫০ হাজার ৩৬২ শিশুকে ২ লক্ষ আই.ইউ ভিটামিন এ ক্যাপসুল খাওনোর হবে। ২১৭৯টি টিকা কেন্দ্রে এনজিওকর্মীসহ ৫ হাজার ৫৫১ জন স্বাস্থ্যকর্মী শিশুদের ক্যাপসুল খাওয়াবেন। 
তবে জেলার দুর্গম এলাকার বাদপড়া শিশুদের অনুসন্ধানের জন্য  ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজার, দিরাই ও শাল্লা উপজেলার ৩৬ টি ইউনিয়নে ক্যাম্পেইন পরবর্তী চারদিন শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন