পি কে হালদারকে ফেরাতে প্রক্রিয়া শুরু করেছে দুদক

responsive

জিবিনিউজ 24 ডেস্ক//

বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে হাজার কোটি টাকা আত্মসাতের হোতা প্রশান্ত কুমার (পি কে) হালদারকে দেশে ফিরিয়ে আনতে কাজ শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৬ মে) দুপুরে দুদক কার্যালয়ে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত সচিব সাঈদ মাহবুব খান এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

 

তিনি বলেন, ‘পি কে)হালদার গ্রেপ্তার হয়েছেন। ভারতে কিছু মামলায় তাকে গ্রেপ্তার করে রিমান্ডও চাওয়া হয়েছে। এ বিষয়ে কমিশনে সকালে আমরা নিজেরা বসেছি এবং পরবর্তী কর্মকাণ্ড কী হবে, কমিশন থেকে এ বিষয়ে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তাকে দেশে ফেরাতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হচ্ছে জানিয়ে ভারপ্রাপ্ত সচিব বলেন, ‘ইন্টারপোল খুব দ্রুত রি-অ্যাক্ট করেছে, তারা দ্রুতই আমাদের অনুরোধে প্রেক্ষিতে ভারতীয় ইন্টারপোল বডির সাথে যোগাযোগ করে আসামিকে ফেরত আনার পদক্ষেপ নিয়েছে।’

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা পাচারে অভিযুক্ত পিকে হালদার শনিবার (১৪ মে) ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হন। এ সময় ইডি আরও পাঁচজনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে চারজন বাংলাদেশি।তারা হলেন- প্রীতিশ কুমার হালদার ও তার স্ত্রী (নাম জানা যায়নি), উত্তম মিত্র ও স্বপন মিত্র। এছাড়া প্রণব হালদার নামে এক ভারতীয়কে গ্রেপ্তার করে ইডি। প্রণব সেখানে সরকারি চাকরি করেন। পরে সঞ্জীব হালদার নামে একজনকে আটক করার কথা জানায় ইডি। সঞ্জীব বাংলাদেশে গ্রেপ্তার সুকুমার মৃধার জামাই।

এদিকে রোববার (১৫ মে) পিকে হালদারসহ সহযোগীদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে ভারতের স্পেশাল সিবিআই কোর্ট। রিমান্ডে জেরার মুখে কান্নায় ভেঙে পড়েন তিনি। পি কে হালদার দাবি করেছেন, তাকে ভুল পথে পরিচালিত করেছে তার সহযোগীরা।

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন