বৃটেনের কার্ডিফ কাউন্টি কাউন্সিলে সহোদর দুই বোনসহ পাঁচ বাঙালি কাউন্সিলার নির্বাচিত

responsive

জিবিনিউজ 24 ডেস্ক//

বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের কার্ডিফ কাউন্টি কাউন্সিনের একবার নির্বাচনে ও এক নাগালে তৃতীয়বারের মতো কাডিফ কাউন্সিলে লেবার পার্টির বিজয় লাভ করেছে।
যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচন ৫ই মে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। ৬ই মে শুক্রবার ঘোষিত ফলাফল অনুযায়ী লেবার পার্টি পেয়েছে ৫৫ টি আসন, কনজার্ভেটিভ পার্টি পেয়েছে ১১ টি আসন, লিবারেল ডেমোক্রেটিক পেয়েছে ১০ টি আসন, প্লেইড ও গ্রীন পেয়েছে ২টি ও প্রোপেল ১ টি আসনে জয়লাভ করেছে।

কার্ডিফ কাউন্টি কাউন্সিনের একবার নির্বাচনে কচুয়া গ্রামের আপন দুই বোন সহ পাঁচজন সিলেটি বাঙালি কাউন্সিলার নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন।
গত কাউন্সিলে বাংলাদেশী কাউন্সিলারদের সংখ্যা ছিলো তিন। এবার তা বেড়ে দাঁড়িয়েছে পাঁচে। যাহা আমাদের কার্ডিফ বাংলাদেশ কমিউনিটির জন্য আনন্দের সংবাদ, তাদের এমন বিজয়ের সংবাদে আনন্দে উৎফুল্ল সমগ্র কমিউনিটি নেতৃবৃন্দ।

কার্ডিফ কাউন্টি কাউন্সিলের নির্বাচিত ৫ জন কাউন্সিলাররা হচ্ছেন কাডিফের ক্যাথেইজ ওয়ার্ড সিলেটের দখিন সুরমার বড়ইকান্দি ইউনিয়নের চান্দাই গ্রামে জন্মগ্রহণকারী কাডিফ কাউন্সিলের সাবেক ডেপুটি লড মেয়র আলহাজ্ব আলী আহমদ লেবার পার্টি থেকে পূণরায় নির্বাচিত হয়েছেন।

কাডিফ নথ ওয়ার্ড থেকে ওসমানী নগর উপজেলার তাজপুর ইউনিয়নের কামিনিকান্দি,গ্রামে জন্মগ্রহণকারী কাডিফ কাউন্সিলের সাবেক ডেপুটি লড মেয়র দিলওয়ার আলী লেবার পার্টি থেকে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন।

মৌলভীবাজার জেলা সদরে ৬নং একাটুনা ইউনিয়নের কচুয়া গ্রামের আপন দুই বোন একই কাউন্সিলে নির্বাচিত হয়ে নব ইতিহাসের সূচনা করেছেন। একজন হচ্ছেন ড. বাবলিন মল্লিক লিবারেল ডেমোক্র্যাট থেকে কিনকয়েড ওয়ার্ডে পূণরায় জয়লাভ করেছেন, ড. বাবলিন এর বড় বোন জেসমিন চৌধুরী ক্যান্টন ওয়ার্ডে লেবার পার্টি থেকে কাউন্সিলার নির্বাচিত হয়েছেন। এদিকে মৌলভীবাজার জেলা সদরে ৬নং একাটুনা ইউনিয়নের নিধির মহল গ্রামে জন্মগ্রহণকারী জিএসসির চেয়ারপার্সন সালেহ আহমদ হিলি ও ফেয়ার ওয়াটার ওয়ার্ডে লেবার পার্টি থেকে প্রথমবারের মত অংশনিয়ে কাউন্সিলার নির্বাচিত হয়ে চমক দেখিয়েছেন।

উল্লেখ্য যে বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরীর গর্বিত পিতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির জাতীয় পরিষদ সদস্য ও মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতাকালীন সভাপতি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরুজ আহমদ দুই কন্যা বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরীর সহ যারা নির্বাচিত হয়েছেন সবার উজ্জ্বল ভবিষ্যত কামনা ও কমিউনিটির সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

এদিকে ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও ইউনিটি অব মৌলভীবাজার আহব্বায়ক গ্রেটার সিলেট কাউন্সিল ইন ইউকের কেন্দ্রীয় সাবেক ভারপ্রাপ্ত সেক্রেটারি কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর এক অভিনন্দন বার্তায় বৃটেনের কার্ডিফ কাউন্টি কাউন্সিলে আমার নিজ গ্রামের দুই জন, আমার ইউনিয়নের তিনজন সহ মোট পাঁচজন বাঙালি (সিলেটি) কাউন্সিলার নির্বাচিত হওয়ায় সর্বস্তরের বাসিন্দারা আনন্দিত ও উৎফুল্ল হয়েছেন বলে উল্লেখ করে উনাদের সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সবাইকে বিজয়ের অভিনন্দন ও লাল গোলাপ শুভেচ্ছা জানিয়ে কমিউনিটির উন্নয়নে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনে ও নির্বাচিত কাউন্সিলারবৃন্দ আর ও বলিষ্ঠ ভৃমিকা রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন