বর্ষীয়ান রাজনীতিবীদ, সাবেক এমপি এডভোকেট এম জুবেদ আলী আর নেই

responsive

হাকিকুল ইসলাম খোকন ,সিনিয়র  প্রতিনিধি ||

 

জাতীর পিতা বংগবনদু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর,বাংলাদেশ  আওয়ামীলীগের বর্ষীয়ান রাজনীতিবীদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ৪ বারের নির্বাচিত সাবেক এমপি এডভোকেট এম জুবেদ আলী  শুক্রবার ২৯ এপ্রিল দুপুর  ১ টা ৫ মিনিটের সময় নেক্সাস বর্ষীয়ান রাজনীতিবীদ, সাবেক এমপি এডভোকেট এম জুবেদ আলী আর নেই হাসপাতাল ময়মনসিংহে চিকিৎসাধীন অবস্থায় বার্ধক্যজনীত কারণে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। খবর বাপসনিউজ।

তিনি নেত্রকোণা জেলার সাবেক গভর্নর ছিলেন । ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির ১১বার নির্বাচিত সভাপতি ছিলেন।তিনি ময়মনসিংহ সৈয়দ নজরুল কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা।তাঁর গ্রামের বাড়ী কেন্দুয়া উপজেলার কাওরাট গ্রামে।

তিনি ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন।

১৯৭০ সালের তৎকালীন পূর্বপাকিস্তান প্রাদেশিক নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন ময়মনসিংহ-২৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৬ সালের তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সম্মিলিত বিরোধী দলের হয়ে ৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নেত্রকোণা-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।
যান। শুক্রবার কেন্দুয়ায় মরহুমের নিজ গ্রামের বাড়ীতে বিকালে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়।শনিবার  ময়মনসিংহ জেলা বারে ২য় জানাযার নামাজ অনুষ্ঠিত হয় ।

তিনি ২ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৯২ বছরে।এডভোকেট এম জুবেদ আলীর মৃত্যুতে  গভীর শোক প্রকাশ করেছেন যুক্ত রাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক এমএ সালাম ,উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান মিলন,মুক্তিযোদধা  ও লেখক মকবুল তালুকদার,ওসমান গনি, সুহাস বডুয়া,সাংবাদিক হেলাল মাহমুদ,কায়কোবাদ খান, দেলওয়ার মানিক,জাহাংগীর কবির প্রমূখ।

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন