টাইগার বোলারদের ব্যর্থতায় হতাশ গিবসন

responsive

জিবি নিউজ 24 ডেস্ক //

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে বোলিং বেছে নেওয়াই যেন কাল হলো বাংলাদেশের। প্রথম দিন শেষে ১ উইকেটেই ৩৪৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়ে ফেলেছে নিউজিল্যান্ড। ডাবল সেঞ্চুরির পথে ১৮৬ রানে টম ল্যাথাম ও সেঞ্চুরির পথে ৯৯ রানে অপরাজিত আছেন ডেভন কনওয়ে। তাদের দু’জনের ২০১ রানের জুটিতে রান উৎসব করলো কিউইরা।

এ ম্যাচে নামার আগে বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়েছিলেন, টস জিতলে বাংলাদেশ বোলিংই নেবে। সেটা কী দেখে তারা আগে-ভাগে সিদ্ধান্ত নিয়েছেন, তা তারাই ভালো জানেন। বোলারদের ওপর আস্থা রেখেই মূলতঃ এ সিদ্ধান্ত নেয়া। কিন্তু হ্যাগলি ওভালের সবুজ উইকেটে একেবারেই সুবিধা করতে পারেনি টাইগার বোলাররা।

 

বোলারদের প্রথমদিনের পারফরম্যান্সে হতাশ পেস বোলিং কোচ ওটিস গিবসন জানিয়েছেন, গত ম্যাচে আমরা যেভাবে বোলিং করেছিলাম সেটা আজকের ম্যাচে হয়নি। আন্তর্জাতিক ম্যাচে উত্থান-পতন থাকে, সব দিন ভালো যায় না। আশা করি, কাল সকালে আমরা নতুন করে ঘুরে দাঁড়াতে পারবো।

তার মতে আগের টেস্ট থেকে শিক্ষা নিতে হবে এবং সব ধরণের পরিস্থিতির জন্য নিজেদের প্রস্তুতও রাখতে হবে। তিনি বলেন, আন্তর্জাতিক ম্যাচে সবসময় সব পরিস্থিতির জন্যই প্রস্তুত থাকা জরুরি। এই উইকেটে আমরা সুবিধা পাচ্ছিলাম না। তবে আমরা আমাদের আশানুযায়ী বোলিংও করতে পারিনি। আমি মনে করি, আমাদের অ্যাটিটিউড ভালো ছিলো, কিন্তু মোমেন্টাম পাইনি। আশা করি, বাংলাদেশ আগের টেস্ট এবং আজকের খেলা থেকে শিক্ষা নিবে।

বোলারদের পারফরম্যান্সে হতাশ হলেও গিবসন শুনিয়েছেন আশার বাণী। জানালেন, দ্বিতীয় দিন ঘুরে দাঁড়াবে তারা।

কিউই ব্যাটারদের কৃতিত্ব দিতেও ভুল করেননি এই কোচ। বলেন, গত সপ্তাহেই আমরা ভালো খেলেছি। মানসিকভাবে অবশ্যই আমরা এগিয়ে ছিলাম। আজকে ওরা অনেক ভালো খেলেছে। ল্যাথাম এবং কনওয়ে দুর্দান্ত ব্যাটিং করেছে। এই টেস্টে নিউজিল্যান্ড দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে এবং দেখিয়ে দিয়েছে যে কেনো তারা বিশ্বের সেরা দল।

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন