ক্রাইস্টচার্চ টেস্টে অভিষেক হচ্ছে নাঈম শেখের

responsive

জিবি নিউজ 24 ডেস্ক //

মাউন্ট মঙ্গানুইতে সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটে জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশে ক্রিকেট দল। ঐতিহাসিক এ জয়ের ভিত রচনা হয়েছিলো মাহমুদুল হাসান জয়ের ৭৮ রানের ইনিংসটি দিয়ে। ২১ বছরের এই তরুণের ধৈর্যশীল ব্যাটিং মুগ্ধ করেছিলো সবাইকে। কিন্তু তার কপাল মন্দ। ওই টেস্টেই ফিল্ডিং করার সময় আঙুলে চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

রোববার (৯ জানুয়ারি) থেকে ক্রাইস্টচার্চে শুরু সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে জয় না হোক, এই টেস্টটি ড্র করতে পারলেও সিরিজ নিজেদের করে নিতে পারবে মুমিনুল হকের দল।

 

জানা গেছে, জয়ের বদলে ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাদমান ইসলামের সঙ্গে ওপেন করতে নামবেন নাঈম শেখ। ২২ বছর বয়সী নাঈম সীমিত ওভারের ক্রিকেটে ওপেনার হিসেবে অভ্যস্ত। ৩২টি টি২০ ও ২টি ওয়ানডে খেলেছেন তিনি। এবার টেস্ট অভিষেকও হচ্ছে তার।

তবে লম্বা দৈর্ঘ্যের ক্রিকেটে নাঈমের রেকর্ড মোটেও ভালো নয়। ৬টি প্রথম শ্রেণির ম্যাচে একটি মাত্র হাফসেঞ্চুরিতে ১৬.৬৩ গড়ে ১৮৩ রান করেছেন তিনি। আর সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচটি খেলেছিলেন তিনি ২০২০ সালের ফেব্রুয়ারিতে। প্রায় দুই বছর ধরে লাল বলে কোনো ম্যাচ না খেলা একজনকে দিয়ে নিউজিল্যান্ডের বাউন্সি উইকেটে ওপেন করানোটা কতটুকু যৌক্তিক হচ্ছে!

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন