স্টাম্পে বল লাগলেও আউট হলেন না স্টোকস (ভিডিও)

responsive

জিবি নিউজ 24 ডেস্ক //

চলতি অ্যাশেজ সিরিজ ইতিমধ্যেই হাতছাড়া হয়ে গিয়েছে জো রুটের ইংল্যান্ডের। এই মুহূর্তে ৩-০ ব্যবধানে সিরিজ পকেটে ভরে রেখেছে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। তবে চতুর্থ টেস্টে এখনো লড়ছেন বেয়ারস্টোরা। এর মধ্যেই অ্যাশেজের সিডনি টেস্ট সাক্ষী রইলো এক অদ্ভুত দৃশ্যের।

অ্যাশেজের চতুর্থ টেস্টে আউট হয়েও, আউট হলেন না ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। বল স্টাম্পে লেগে যাওয়ার পর স্টোকসকে আউট দেন আম্পায়ার। কিন্তু তবুও আউট হলেন না তিনি। কিন্তু কীভাবে?

 

অস্ট্রেলিয়ার করা ৪১৬ রানের জবাবে মাত্র ৩৬ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকছিলো ইংল্যান্ড। সেখান থেকে পঞ্চম উইকেটে ১২৮ রানের জুটি গড়েন জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস। অথচ এ দুজনের জুটি ভাঙতে পারতো মাত্র ২১ রানেই।

ক্যামেরন গ্রিনের করা ইনিংসের ৩১তম ওভারের প্রথম বলটি ছেড়ে দিয়েছিলেন স্টোকস। ভেতরে ঢোকা সেই ডেলিভারি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারের গ্লাভসে জমা পড়ার আগে আঘাত হানে স্ট্যাম্পে। কিন্তু বোলার-ফিল্ডাররা ভেবেছিলেন বল লেগেছে প্যাডে।

তাই আবেদন করে অস্ট্রেলিয়া। লেগ বিফোরের সিদ্ধান্ত জানিয়ে দেন আম্পায়ারও। সঙ্গে সঙ্গে রিভিউ নেন স্টোকস। রিপ্লেতে দেখা যায় প্যাড থেকে অন্তত ৪-৫ ইঞ্চি দূর দিয়ে গেছে বল। তবে যাওয়ার পথে আঘাত হানে অফস্ট্যাম্পে। কিন্তু ১৩৪ কিমি প্রতি ঘণ্টার সেই ডেলিভারি স্ট্যাম্পে লাগার পরেও বেলস মাটিতে পড়েনি।

যে কারণে বেঁচে যান স্টোকস। আর রিভিউয়ের সময় জায়ান্ট স্ক্রিনে যখন দেখাচ্ছিলো স্ট্যাম্পে বল লাগার ঘটনা, তখন হেসে কুটিকুটি হন স্টোকস। অন্যদিকে অস্ট্রেলিয়ান শিবিরে দেখা যায় পুরোপুরি হতাশার চিত্র।

দলীয় ৫৭ রানে বেঁচে গিয়ে পঞ্চম উইকেটে আরো ১০৭ রান যোগ করেন স্টোকস ও বেয়ারস্টো। আর ব্যক্তিগত ১৬ রানে বেঁচে যাওয়া স্টোকসের ব্যাট থেকে আসে সবমিলিয়ে ৬৪ রানের ইনিংস। শেষ পর্যন্ত স্টোকসকে সাজঘরে পাঠান নাথান লিয়ন।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে: স্টাম্পে বল লাগলেও আউট হলেন না স্টোকস (ভিডিও)

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন