খালেদা জিয়ার কিছু হলে বিএনপি নেতারাই আসামি হবেন: তথ্যমন্ত্রী

responsive

জিবি নিউজ 24 ডেস্ক //

খালেদা জিয়ার কিছু হলে বিএনপি নেতারাই আসামি হবেন বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, বিএনপি হচ্ছে গণতন্ত্রের হত্যাকারী। জিয়াউর রহমান বন্দুকের নল উঁচিয়ে মানুষের মরদেহের ওপর দিয়ে ক্ষমতা দখল করেছিলো।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, বিএনপি সরাসরি ইউপি নির্বাচনে না থাকলেও তারা অন্য ফরম্যাটে আছে। ইউপিতে সংঘর্ষ ও হানাহানী দুঃখজনক জানিয়ে তিনি বলেন, হানাহানী বন্ধে ইসি ও বাহিনীগুলো কাজ করবে।

তিনি বলেন, বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা করতে চেয়েছিলো। কারণ তারা ভোট কেন্দ্রে আগুন জ্বালিয়েছিলো, পাচঁশ ভোট কেন্দ্র জ্বালিয়ে দিয়েছিলো। কোমলমতি শিশুদের বিনামূল্যে বই বিতরণের জন্য যে বই সংরক্ষিত ছিলো তা জ্বালিয়ে দিয়েছিলো। ওইদিন তারা গণতন্ত্র হত্যা করতে চেয়েছিলো, যাতে নির্বাচন না হয়। নির্বাচন না হওয়ার মাধ্যমে দেশে একটি গণতন্ত্রহীন পরিবেশ সৃষ্টি হয় বা অন্য কিছু ঘটে। সেই চেষ্টা করেছিলো বিএনপি, কিন্তু তারা সফল হয়নি।

সরকার খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়, বিএনপি মহাসচিবের এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া বিএনপি ও তার পরিবারের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। তার স্বাস্থ্যের হানি হলে বিএনপি নেতারাই আসামি হবেন।

এসময় রাষ্ট্রপতির সংলাপে অংশগ্রহণ বিষয়ে মন্ত্রী বলেন, সংলাপের চিঠি বিএনপি গ্রহণ করেছে। অংশ নিয়ে তারা তাদের আপত্তি জানাতে পারে। এটাই একটি দলের জন্য ভালো হবে।

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন