ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত হতে পারে: শাহজাহান খান

responsive

জিবি নিউজ 24 ডেস্ক //

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি।

তিনি বলেন, অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের স্থান দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ইঞ্জিনের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুনের সূত্রপাত হয়েছে। এরপর পুরো লঞ্চে ছড়িয়ে যায়।

 

শনিবার (২৫ ডিসেম্বর) সকাল পৌনে ১১টার দিকে ঝালকাঠীতে দুর্ঘটনা কবলিত লঞ্চটি পরিদর্শন করতে এসে শাহজাহান খান এমপি এ কথা বলেন।

তিনি বলেন, এ ঘটনায় বিভিন্ন মিডিয়ায় প্রচারিত সংবাদ পর্যালোচনা এবং সরেজমিন পরিদর্শন করে কাজ করছে তদন্ত কমিটি।

এছাড়া নৌ-মন্ত্রণালয়ের সাত সদস্য, ফায়ার সার্ভিসের পাঁচ সদস্য এবং জেলা প্রশাসনের পাঁচ সদস্যের তদন্ত কমিটি লঞ্চটি পরিদর্শন করেছেন।

ফায়ার সার্ভিসের তদন্ত কমিটির প্রধান উপ-পরিচালক কামাল উদ্দিন ভূঁইয়া বলেন, লঞ্চের ইঞ্জিনের একটি সিলিন্ডার বিস্ফোরণের নমুনা দেখা যাচ্ছে। ছয়টি সিলিন্ডারের একটি সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে, এমনটাই বোঝা যাচ্ছে।

বৃহস্পতিবার রাত ২টার দিকে ঝালকাঠীর পোনাবালীয়া ইউনিয়নের দেউরী এলাকায় ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের লঞ্চে আগুন লাগে। লঞ্চটি প্রায় ৮০০ যাত্রী নিয়ে বরগুনা যাচ্ছিলো। আগুন লাগার পর যাত্রীরা নেভানোর চেষ্টা করেন। অনেকে ছাদে চলে যান। কেউ কেউ নদীতে লাফ দেন।

এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪১ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছে শতাধিক মানুষ। নিখোঁজদের সন্ধানে সুগন্ধার তীরে অপেক্ষায় আছেন স্বজনরা।

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন