ফ্রিডম অব দ্য সিটি অফ লন্ডন স্বীকৃতি পেলেন ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার এমবিই

responsive

দেলওয়ার হোসেন সেলিম, লন্ডন (যুক্তরাজ্য) থেকে :   

লন্ডনে বাংলাদেশী কমিউনিটির অত্যন্ত পরিচিত ব্যক্তিত্ব, বিজ্ঞ আইনজীবী ও বাংলাদেশের প্রাক্তন জজ ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার এমবিই ফ্রিডম অব দ্য সিটি অফ লন্ডন (Freedom of the City of London) স্বীকৃতি অর্জন করেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর ২০২১) অ্যালডারম্যান আদালতের অনুমোদনের পর, গিল্ডহলে একটি অনুষ্ঠানের মাধ্যমে ব্যারিস্টার কুতুবউদ্দিনকে লন্ডন শহরের চেম্বারলাইনের ক্লার্ক এই স্বীকৃতির জন্য একটি সার্টিফিকেট উপস্থাপন করেন। যারা তাদের নিজস্ব ক্ষেত্রে সাফল্য, স্বীকৃতি বা সেলিব্রিটি অর্জন করেন তাদেরকে এ উপাধি  দেওয়া হয়।

উল্লেখ্য, ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার  ২০০২ সালে রাণী দ্বিতীয় এলিজাবেথের জন্মদিনের সম্মানে কমিউনিটির সেবার জন্য এমবিই (Member of the Order of the British Empire) উপাধিতে ভূষিত হন। তিনি বহুদিন থেকে টাওয়ার হেমলেটস এলাকায় আইন চেম্বারের মাধ্যমে জনগণের জন্য আইনি সেবা প্রদান করছেন। পাশাপাশি তিনি অনেক দিন থেকে লন্ডনের বিভিন্ন এলাকায় এবং বর্তমানে বো সেন্ট্রাল মসজিদের খতিব ও শুক্রবারে জুম্মার নামাজে ইমামতি করেন।

তিনি এই স্বীকৃতির জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন। অ্যালডারম্যান আদালতের ও লন্ডন শহরের চেম্বারলাইনের ক্লার্ককে কৃতজ্ঞতা জানান এবং সবার কাছে দোয়া চান।

 

উক্ত অনুষ্ঠানে তাঁর সাথে উপস্থিত ছিলেন উনার বড় ছেলে পাইলট কামিল হোসেন শিকদার ও আইন অধ্যয়নরত ছোট ছেলে আদিল হোসেন শিকদার এবং ইমাম মোহাম্মদ মুহিবুল ইসলাম, মোহাম্মদ শাকের আহমদ, হারিস ইবনে মাসুদ আহমদ ও সাদেকুল আমিন।

ব্যারিস্টার কুতুবউদ্দিন আহমদ শিকদার এমবিই এর বাড়ি সিলেট জেলার কানাইঘাট উপজেলার রাজাগন্জ ইউনিয়নের মইনা গ্রামে।

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন